স্মার্ট ভূমিসেবা,পেতে আপনারা সরাসরি কথা বলবেন আমার সাথে সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ


নুরুল বশর কক্সবাজার উখিয়া :-

স্মার্ট ভূমি সেবা দেওয়ার প্রত্যয়ে উখিয়ায় ভূমি সেবা সপ্তাহ পালিত হয়। সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন জমি হচ্ছে প্রতিটি পরিবারের মূল্যবান সম্পদ। এই অমূল্য সম্পদ রক্ষায় বর্তমান সরকারের ভূমি মন্ত্রণালয় বিড়ম্বনাহীন ঘরে বসে সহজেই ভূমি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিচ্ছে। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভূমি উন্নয়ন কর পরিশোধ, অনলাইন পদ্ধতিতে জমির নামজারী সৃজনসহ যাবতীয় কার্যক্রম উখিয়া ভূমি অফিস
নিরবিচ্ছিন্নভাবে দিয়ে যাচ্ছে।

এখন আর সনাতন পদ্ধতি নেই। স্মার্ট জনগোষ্ঠী কে আধুনিক ভূমি সেবা দিতে ভূমি অফিস বদ্ধপরিকর। জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উখিয়া ভূমি অফিসের বর্ণাঢ্য আয়োজনে
শনিবার (৮ই জুন ২৪) বেলা এগারোটায় ভূমি অফিস প্রাঙ্গণে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) উখিয়া সালেহ আহমদ।

তিনি তার বক্তব্যে উখিয়া বাসীর উদ্দেশ্যে বলেন ভূমি সংক্রান্ত যেকোনো বিষয় নিয়ে কোন তৃতীয় পক্ষ দালাল বা মধ্যষত্ব ভোগীদের ফাঁদে না পড়ে সরাসরি আমার অফিসে চলে আসবেন আমি এবং আমার অফিস আপনাদের সেবা দেওয়ার জন্য সর্বদাই প্রস্তুত। নির্দিষ্ট সময়ে ভূমি উন্নয়ন কর পরিশোধ করুন দেশের উন্নয়নে অবদান রাখুন।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন।
উপজেলা কৃষি কর্মকর্তা নিজাম উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ছৈয়দ হোসেন উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। ভূমির সেবা সংক্রান্ত বিভিন্ন দিক তুলে ধরে সূচনা বক্তব্য রাখেন তহশীলদার আব্দুল করিম।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন উখিয়া ভূমি অফিসের স্টাফ ইয়াছির আরাফাত সিফাত ও সানজিদা আফরিন। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উখিয়া স্টেশন প্রদক্ষিণ শেষে ফিতা কেটে ভূমি সেবা দেওয়ার কর্নার উদ্বোধন করা হয়।

Leave a Reply