সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে  উত্তরায় মানববন্ধন

টপ নিউজ প্রতিদিন ডেক্স

সারাদেশে সাংবাদিক হয়রানি নির্যাতন হামলা মামলা গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ করা হয় রাজধানীর উত্তরায়। জাতীয় দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার পক্ষ থেকে এ মানববন্ধনের প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

শনিবার ২৭ এপ্রিল বিকেলে উত্তরার হাউজবিল্ডিং মোড়ে প্রায় ২ ঘন্টা ব্যাপি এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি সারাদেশে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিভিন্নভাবে নির্যাতন ও মিথ্যা মামলার  শিকার সাংবাদিকরা। শুধু হামলাতেই থেমে থাকেনি উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দেয়া হয়। এক্ষেত্রে প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। সাংবাদিক সাগর রুনি হত্যায় আজ পর্যন্ত কেউই গ্রেপ্তার হয়নি এবং মামলার তদন্ত প্রতিবেদনের দাখিলের তারিখ বারবার পেছানো হয়েছে। যার কারণে অসাধু ও দুর্নীতিবাজরা বুঝতে পেরেছেন সাংবাদিকদের উপর হামলা মামলা ও নির্যাতন  করা হলে বিচার হয় না। ফলে সাংবাদিকদের ওপর ক্রমে হামলা মামলা বেড়েই চলছে।

মানববন্ধনে দৈনিক আমার প্রাণের বাংলাদেশ এর প্রকাশক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের অন্যায় ও দুর্নীতির তথ্য তুলে ধরে তারা। পাশাপাশি সরকারের উন্নয়নের কথা বলে তারা। তারা নিজের জীবনকে বাজি রেখে দেশ ও  জনগণের জন্য কাজ করে। সমাজের অন্যায় ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় বিভিন্নভাবে নির্যাতন,হামলা -মামলার স্বীকার হয়ে যাচ্ছে সাংবাদিকরা।আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সম্প্রতি সিনিয়র সাংবাদিক আবু জাফর সূর্যকে নিয়ে যে মিথ্যা সংবাদ প্রকাশ হয়েছে তার নিন্দা জানান তিনি।

তিনি আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি দেশের উন্নয়ন করেছেন পদ্মা সেতু করেছেন বড় বড় মেগা প্রকল্প করেছেন আমরা আপনাকে স্বাগত জানাই। আমরা আপনার উন্নয়নের খবর তুলে ধরি। আপনি অনেক উন্নয়ন করেছেন, এবার সাংবাদিকদের উন্নয়নের জন্য কিছু করেন বলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মানববন্ধনে মানবকন্ঠের সিনিয়র সাংবাদিক রাসেল খান বলেন,সাংবাদিকদের ওপর অন্যায় ভাবে কোন হামলা মামলা হলে আমরা কখনো বসে থাকবো না। প্রতিবাদে রাজপথে মানববন্ধন করব। সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা মিথ্যা মামলা বন্ধ না হলে আমরা প্রয়োজনে রাজপথ অবরোধ করবো।

এ সময় আলোকিত সকাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোখলেছুর রহমান মাসুম সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

যুগান্তর পত্রিকার সাংবাদিক দেলোয়ার হোসেন বলেন, বর্তমানে সাংবাদিকরা সংবাদ প্রকাশের জন্য বিভিন্ন দপ্তরে তথ্য চাইতে গেলে হামলা মামলার শিকার হচ্ছেন। সাংবাদিকদেরকে তথ্য দিয়ে সহযোগিতা না করলে ঐক্যবদ্ধ হয়ে লেখনীর মাধ্যমে জবাব দেওয়া হবে বলে জানান তিনি।

এ সময় আরোও উপস্থিত ছিলেন,সিনিয়র সাংবাদিক জাবেদ আল মামুন, ফরিদ আহমেদ নয়ন এশিয়ান টেলিভিশন, রবিউল আলম রাজু দৈনিক আমার প্রাণের বাংলাদেশ ,সাংবাদিক স্বপন রানা ভোরের পাতা,গাজী মামুন গাজীপুর মহানগর প্রতিনিধি এশিয়ান টেলিভিশন, মো:জুয়েল মাইটিভি, এস এম সাইফুর রহমান (শুভ) যুগান্তর, সাংবাদিক রিপন দৈনিক নওরোজ,শাহাদাৎ হোসেন ইমরান দৈনিক আমার প্রাণের বাংলাদেশ,  মিরাজ সিকদার আমার সংবাদ,তপন বাংলাদেশ সমাচার,সাইফুল শিকদার মুক্ত খবর,আমিনুল ইসলাম দুর্নীতি রিপোর্ট, টঙ্গী সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক খালেক সুমন,মোঃসুমন খাঁন সংবাদ দিগন্ত,মিরপুর রিপোর্টার্স ক্লাব উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক আনিস মাহমুদ লিমন,সাংবাদিক গোলাম সারোয়ার দৈনিক আমার প্রাণের বাংলাদেশ, মোঃমাহাবুব আলম দৈনিক আমার প্রাণের বাংলাদেশ, শামসুদ্দিন জুয়েল দৈনিক আমার প্রাণের বাংলাদেশ, মানজুর আহমেদ দৈনিক মানবতার কন্ঠ, শিল্পী বেগম দৈনিক দেশান্তর, সাংবাদিক আনিছ বিডি প্রভাত,তমা অন্য দিগন্ত, তানজিলা, জুয়েল,মায়া,সোহাগ জোয়ার্দার, জাহাঙ্গীর প্রমুখ।

পরিশেষে দেশে বয়ে যাওয়া তীব্র তাপদাহ থেকে বৃষ্টির জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply