সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে

আল আমিন হাসান

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পরিচালিত স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসাবে যুক্ত হলো সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড।

২৪ এপ্রিল প্রেস হেলথ কেয়ার লিমিটেড কে গর্বিত অংশীদার হিসাবে স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়। 

জানা যায় বাংলাদেশ সরকারের মিশন ও ভিশন বাস্তবায়নের অন্যতম প্লাটফর্ম স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক সরকারের উচ্চপদস্থ নীতিনির্ধারকদের দ্বারা পরিচালিত। বাংলাদেশ সরকার পরিচালিত সংগঠনটির ওয়েবসাইট ঘুরে দেখা যায় 
উপদেষ্টাঃ-
এম এ মান্নান, এমপি, মন্ত্রী পরিকল্পনা মন্ত্রণালয়, সালমান এফ রহমান, মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, জুনাইদ আহমেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী আইসিটি বিভাগ, মোঃ মাহবুব হোসেন, মন্ত্রিপরিষদ সচিব, মোহাম্মদ তোফাজ্জেল হোসাইন মিয়া, মুখ্য সচিব, কাজী এম আমিনুল ইসলাম, চেয়ারম্যান আইডিয়া ফাউন্ডেশন, অনির চৌধুরী, নীতি উপদেষ্টা a21.

এসবিএন কো-চেয়ারম্যানঃ-
মোঃ শামসুল আরেফিন, সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, মোঃ আবুল কালাম আজাদ, সহ সভাপতি, আইডিয়া ফাউন্ডেশন, সাবেক মুখ্য সচিব।

এসবিএন কার্যনির্বাহী সদস্যঃ-
মানিক মাহমুদ, প্রোগ্রাম স্পেশালিস্ট ইনোভেশন a2i-্আসপায়ার টু ইনোভেট, শরিফুল ইসলাম, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম, মোঃ মনজুরুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য, আইডিয়া ফাউন্ডেশন।

এসবিএন থিম্যাটিক এক্সিকিউশন টিম-
এসবিএন থিম্যাটিক টিম কো-অর্ডিনেটর
সাজিদ মাহবুব, প্রধান পরিচালক কর্মকর্তা ও নির্বাহী সম্পাদক বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।
উপরে উল্লেখিত বিশিষ্টজনেরা এ সংগঠন টি পরিচালনার দায়িত্ব নিয়ে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

দেশ ও দেশের মানুষকে আধুনিক ও তথ্যপ্রযুক্তি সম্পন্ন নেটওয়ার্কিংয়ের মাধ্যমে ডিজিটাল থেকে স্মার্ট  বাংলাদেশ রুপান্তরের একমাত্র মাধ্যম হিসাবে স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক কাজ করে যাচ্ছে। 

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড দীর্ঘদিন ধরে সাংবাদিকদের জন্য স্বাস্থ্য সেবাকে সহজলভ্য এমনকি ঘরে বসে স্বাস্থ্য বিষয়ক সকল সেবা পাওয়ার উপযুক্ত প্লাটফর্ম হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি বদ্ধ।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর বলেন, প্রেস হেলথ কেয়ার লিমিটেড এমন একটি প্লাটফর্ম যা স্বাস্থ্য সেবাকে সহজলভ্য করতে প্রযুক্তি ভিত্তিক উন্নত পদ্ধতি অবলম্বন করে, যা গ্রাম অঞ্চল থেকে শুরু করে সকল পর্যায়ের জনগণের জন্য সঠিক ও কার্যকরী স্বাস্থ্য সেবা পাওয়ার সুযোগ গড়ে তোলে। প্রযুক্তিগত উন্নত পদ্ধতি ব্যবহার করে গ্রামে বসেও উন্নত চিকিৎসা সেবা প্রাপ্তি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি গুরুত্বপূর্ণ অংশ।

প্রেস হেলথ কেয়ার লিমিটেড এবং স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্কের মধ্যে এই অংশীদারিত্ব বাংলাদেশের জনগণের স্বাস্থ্য সচেতনতা এবং স্বাস্থ্য সুরক্ষা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রস্তুত। প্রেস হেলথ কেয়ার লিমিটেড মূলত সাংবাদিকদের স্বাস্থ্য সেবার সুরক্ষায় গড়ে উঠলেও এটি বর্তমানে দেশের সকল জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করছে। দুটি সংস্থার লক্ষ্য এমন উদ্যোগগুলিকে উন্নীত করা যা বাংলাদেশকে একটি স্মার্ট দেশ এবং টেকসই প্রবৃদ্ধির মডেল হওয়ার দিকে পরিচালিত করবে।

এই অংশীদারিত্বের মাধ্যমে, প্রেস হেলথ কেয়ার লিমিটেড নিজস্ব পরিধি ও নেটওয়ার্কিং এর এমন এক পর্যায় তৈরী করেছে যা একটি স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নের সম্মিলিত প্রচেষ্টাকে বৃদ্ধি করে।

তিনি আরো বলেন এই অংশীদারিত্ব প্রযুক্তি ভিত্তিক উন্নত স্বাস্থ্য সেবা, উদ্ভাবন, এবং ইতিবাচক পরিবর্তন পরিচালনা করতে এবং আগামী প্রজন্মের জন্য একটি স্মার্ট, আরও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সহযোগিতার জন্য উভয় সংস্থার অঙ্গীকারের উপর জোর দেয়।

তিনি গণমাধ্যম কর্মীদের স্মার্ট এই প্লাটফর্মের সেবা নিতে প্রেস হেলথ কার্ড চালু করেন এবং দেশের সকল ডায়াগনস্টিক সেন্টারের সাথে চুক্তি সম্পন্ন করার প্রচেষ্টায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। প্রেস হেলথ কার্ড ধারী একজন সাংবাদিক বা ব্যক্তি স্বল্পমূল্যে বা বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে।
প্রেস হেলথ কেয়ার লিমিটেড টেলিমেডিসিন সেবাকে আরো কার্যকরী ও গ্রাম পর্যায়ে প্রসারিত করতে কাজ করে যাচ্ছে।

প্রেস হেলথ কেয়ার লিমিটেড এর নির্বাহী পরিচালক সাংবাদিক ডা. মোঃ শফিকুল ইসলাম আজাদ খান বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দেশ এখন ডিজিটাল থেকে স্মার্ট এর দিকে এগোচ্ছে। বাংলাদেশ সরকারের একটি অন্যতম সাফল্যময় প্রতিষ্ঠান স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এ মূল্যবান অংশীদার হিসাবে প্রেস হেলথ কেয়ার লিমিটেড কে যুক্ত করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে এবং সেই সাথে স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক সংশ্লিষ্ট সকল কে ধন্যবাদ জানান তিনি।

Leave a Reply