সর্বভারতীয় তৃণমূল শিক্ষা সেলের ডাকে, রাজভবন অভিযান

শম্পা দাস ও সমরেশ রায় , কলকাতা

আজ ১৭ ই মে শুক্রবার, সর্বভারতীয় তৃণমূল শিক্ষা সেলের ডাকে, দুপুর একটায় ,ধর্মতলা ওয়াই চ্যানেলে বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষকেরা জমায়েত হন, নারীর সম্ভ্রম হরণকারী রাজ্যপালের পদত্যাগের দাবীতে আজকের এই রাজভবন অভিযান।

মাননীয় শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর নির্দেশে, এবং মইদুল ইসলাম এর পরিচালনায় আজ বিশাল পদযাত্রার মধ্য দিয়ে ওয়াই চ্যানেল থেকে রাজভবন অভিযান করেন। কয়েক হাজার শিক্ষক এই অভিযানে অংশগ্রহণ করেন।

উপস্থিত ছিলেন মইদুল ইসলাম চলচ্চিত্র পরিচালক সুদেষ্ণা রায় সহ অন্যান্যরা।,

মিছিলে অংশগ্রহণ করেন ডব্লিউ বি সি ইউ পি এ, ডাবলু বি টিপি টি এ, ডব্লিউ বি পি এস টি এ, ডব্লিউ বি টি পি এস এম এস, ডি ইউ এম ও ইউ এম।

মিছিল রাজভবনের কাছাকাছি পৌঁছালে, মিছিল কে আটকে দেন ব্যারিকেডের মধ্য দিয়ে এবং সেখানে অনেক আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল।, তারা ঢুকার চেষ্টা করেন এবং কয়েকজন জোর করে ঢোকায় তাদেরকে গ্রেফতার করা হয়, এবং ভ্যানে নিয়ে যাওয়া হয়, সাথে সাথে ব্যারিকেডের সামনে রাজ্যপালের কুশ পুতুল দাহ করেন, কিছুক্ষণ ধরে চলে ব্যারিকেট ভাঙার চেষ্টা এবং রাজ্যপালের নামে ধিক্কার ও পদত্যাগের স্লোগান, তাহারা
বলেন বাংলায় যেভাবে নারীদের নিয়ে এইরকম কুরুচিকর নোংরামো রাজ্যপাল করেছেন অবিলম্বে তার পদত্যাগ করা দরকার, বাংলায় এ হতে দেব না। নিজের সম্মান নিয়ে ছিলিমিলি খেলছে, নারীদের সম্মানহানী করছে, তাই অবিলম্বে রাজ্যপালের পদত্যাগ দাবী করছি। সাথে সাথে রাজ্যপালের বিভিন্ন রকমের পোস্টার হাতে নিয়ে ধিক্কার জানাই।।

Leave a Reply