সকল মিডিয়ার সম্মানিত সম্পাদক, বার্তা সম্পাদক,চীফ রিপোর্টার, মফস্বল ডেক্স ইনচার্জ এর কাছে আবেদন

টপ নিউজ প্রতিদিন ডেক্স

দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন বন্ধে মহান সংসদে সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে বিক্ষোভ সমাবেশের নিউজ কাভারেজের জন্য সহযোগিতা।

প্রিয় জনাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (রেজি: নং ০৬/২০২২) পক্ষ থেকে সংগ্রামী সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি। ২৯ জুন শনিবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে হত্যা চেষ্টার প্রতিবাদে ও দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মহান জাতীয় সংসদে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

শুধু কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর হামলার প্রতিবাদে নয়। এই সমাবেশ সারাদেশে চলমান সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে। এই সমাবেশ সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মিথ্যা মামলায় হয়রানী বন্ধের প্রতিবাদে। এই সমাবেশ সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে। এই সমাবেশ পেশাদার পেশাদার সাংবাদিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা মানে সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়নের দাবিতে।

বন্ধুগণ, সম্প্রতি কুষ্টিয়ায় বিএমএসএফ’র জেলা সভাপতি, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টের ও স্থানীয় দৈনিক সত্য খবরের সম্পাদক নির্মোহ সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে সংবাদ প্রকাশের জের ধরে প্রকাশ্যে লোহার রড এবং হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই হাত, দুই পা ভেঙ্গে ফেলা হয়েছে। বুক, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে ক্ষতবিক্ষত করা হয়েছে। যা চরম ন্যাক্কারজনক, নিন্দনীয়, বিভিষীকাময় দৃশ্য যে কেউ দেখলে রক্ত টগবগ করবে।

কিন্তু অতীব দূ:খ এবং পরিতাপের বিষয় এই যে গত ১৯ জুনের ঘটনায় ২০ জুন তার স্ত্রী বাদী হয়ে কুষ্টিয়া থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও পুলিশ এজাহার ভুক্ত কোন আসামী গ্রেফতার না করে কৌশলে তাদেরকে জামিন নিতে সুযোগ করে দিয়েছেন। অথচ, সাংবাদিক হাসিবুর রহমান রিজু এখন ঢাকা শ্যামলীতে ট্টমা সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে রিজুকে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং আসামীদের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে আগামী ২৯ জুন শনিবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

উক্ত সমাবেশের সংবাদ কাভারেজের জন্য আপনার মিডিয়া থেকে একজন সাংবাদিক ও একজন ভিডিওম্যান পাঠাতে বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

উক্ত বিক্ষোভ সমাবেশে বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটি, জেলা ও উপজেলা শাখা কমিটি নেতৃবৃন্দসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন ও বক্তব্য রাখবেন।

ধন্যবাদসহ

আহমেদ আবু জাফর
চেয়ারম্যান, ট্রাস্টি বোর্ড

সভাপতি, বিএমএসএফ
কেন্দ্রীয় কমিটি।

Leave a Reply