সংযুক্ত আরব আমিরাত সোনার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছে

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি


গহনা বিক্রি কিছুটা কমেছে দুবাইয়ের সোনার গহনার ক্রেতারা সাধারণত অপেক্ষা করার পদ্ধতি বেছে ময় নেয় যখন দাম রেকর্ড শিখরে যায়
সংযুক্ত আরব আমিরাতের সোনার দাম সোমবার বিকেলে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, যা সংক্ষিপ্তভাবে মূল্যবান ধাতব গহনার চাহিদা কমিয়ে দিয়েছে।

ইউএই দিরহামের বিপরীতে ভারতীয় রুপির দাম বেড়েছে হলুদ ধাতুর ২৪কে ভেরিয়েন্ট সোমবার বিকেলে প্রতি গ্রাম দেরহাম ২৯৬.০ এ উঠেছিল, বাজারগুলি খোলার সময় দেরহাম ২৯২.৫ থেকে উঠেছিল, কিন্তু সন্ধ্যায় দামগুলি প্রতি গ্রাম দেরহাম ২৯৩.৩ এ স্থির হয়৷ অন্যদিকে, প্রতি গ্রাম যথাক্রমে ২২কে, ২১কে এবং ১৮কে দেরহাম ২৭১.২৫ দেরহাম ২৬২.০ এবং দেরহাম ২২৫.০ এ লেনদেন হচ্ছে।

দুবাইয়ের সোনার গহনার ক্রেতারা সাধারণত যখন দাম রেকর্ড চূড়ায় পৌঁছায় তখন অপেক্ষা এবং দেখার পদ্ধতি বেছে নেয়। দাম স্থির হওয়ার আশায়, তারা সাময়িকভাবে তাদের ক্রয় আটকে রাখে। গুরুত্বপূর্ণভাবে, বেশিরভাগ বাসিন্দারা ১০ মে অক্ষয় তৃতীয়া উৎসবের আগে কয়েক সপ্তাহ আগে সোনার গয়না কিনেছিলেন।দুবাইয়ের সোনার গয়না বিক্রেতারা উৎসবের সময় জোরালো উপস্থিতির কথা জানিয়েছেন, যা সোনার গহনা কেনার জন্য শুভ বলে মনে করা হয়। এই সময়কালে, অনেক বাসিন্দা এবং দর্শনার্থী এই সময়ে ডিসকাউন্ট এবং বিক্রয় নগদ করতে স্বর্ণের গহনা কিনেছিলেন।

ইন্ডাস্ট্রি এক্সিকিউটিভরা বলছেন যে স্বর্ণের গহনার দরপতন সাময়িক কারণ এটি একটি নিরাপদ আশ্রয়স্থল হিসেবে অবস্থান করে এবং এছাড়াও গ্রাহকদের মধ্যে – বাসিন্দা এবং দর্শনার্থীদের মধ্যে এটির শক্তিশালী আবেদনের কারণে,বাজারে কিছু সংশোধন হলেই বিক্রি বাড়বে এবং ক্রেতারা উৎসব ও বিবাহের মৌশুমে ফিরে আসবে।

বিশ্বব্যাপী সংযুক্ত আরব আমিরাতের সময় সন্ধ্যা ৭ টায় স্পট গোল্ড প্রতি আউন্স ২,৪২২,৪৫ ডলারে লেনদেন হয়েছিল, এটি আগে আউন্স প্রতি প্রায় ২,৪৫০ ডলারে পৌঁছেছিল। মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার কমানোর বিষয়ে দৃঢ় আশাবাদের কারণে হলুদ ধাতু লাফিয়ে উঠেছে।

Leave a Reply