সংযুক্ত আরব আমিরাত: মঙ্গলবার প্রাথমিক বাণিজ্যে সোনার দাম ইঞ্চি বেশি

মোহাম্মদ আরমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত

সুদের হার কমানোর বিষয়ে আরও জানতে বিনিয়োগকারীরা মার্কিন ফেডারেল রিজার্ভের দিকে তাকিয়ে আছে।

মঙ্গলবার বাজার খোলার সময় সংযুক্ত আরব আমিরাতে সোনার দাম বেড়েছে। মঙ্গলবার ইউ এ ই সময় সকাল ৯টায় হলুদের 24K ভেরিয়েন্টটি প্রতি গ্রাম দেরহাম ২৮৪.০ এ ট্রেড করছিল যা গত রাতের ক্লোজ প্রতি গ্রাম দেরহাম ২৮৩.৭৫ এর তুলনায়।অন্যান্য ভেরিয়েন্টের মধ্যে, 22K, 21K এবং 18K যথাক্রমে প্রতি গ্রাম দেরহাম ২৬৩.০, দেরহাম ২৫৪.৫ এবং দেরহাম ২১৮.০ এ খোলা হয়েছে। ইউএই সময় সকাল ৯.০০ এ স্পট গোল্ড ০.২২ শতাংশ বেড়ে প্রতি আউন্স $2,343.62 এ লেনদেন করছে।

আটলান্টা ফেডারেল রিজার্ভের প্রেসিডেন্ট রাফেল বস্টিক বলেছেন যে তিনি আশা করেন না যে ফেডারেল রিজার্ভ ২০২৪ সালে সুদের হার কমিয়ে দেবে, বছরের প্রথম দিকে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির উল্লেখ করে। মিনিয়াপলিস ফেডারেল রিজার্ভের প্রেসিডেন্ট নীল কাশকারি, ভবিষ্যত মুদ্রানীতিতে অপেক্ষা করুন এবং অবস্থানের ইঙ্গিত দিয়েছে।

বিস্তৃত আক্রমনের আগে রাফাতে সামরিক বৃদ্ধি মধ্যপ্রাচ্যে ভূ-রাজনৈতিক উত্তেজনা বাড়াতে পারে, সম্ভাব্যভাবে সোনার মতো মূল্যবান ধাতুর দাম বাড়িয়ে দিতে পারে, একটি ঐতিহ্যবাহী আশ্রয়স্থল সম্পদ,বর্তমান পার্শ্ববর্তী বাজার ভাঙার জন্য এই সপ্তাহটি গুরুত্বপূর্ণ হবে, এবং সোনা ব্যবসায়ীরা সোমবার ফেডারেল রিজার্ভ থেকে জেফারসন এবং মিস্টারের বক্তৃতা পর্যবেক্ষণ করার কারণে বাজারের অস্থিরতা বেশি হবে। সপ্তাহের শেষের দিকে, ফোকাস ইউএস কনজিউমার প্রাইস ইনডেক্স (সিপিআই), প্রডিউসার প্রাইস ইনডেক্স (পিপিআই) এবং খুচরা বিক্রয়ের দিকে সরে যাবে।

প্রত্যাশার চেয়ে শক্তিশালী অর্থনৈতিক ডেটা রিলিজ ফেডারেল রিজার্ভের সুদের হার কমানোর আশাকে দুর্বল করতে পারে, সোনার উপর কিছু বিক্রির চাপ প্রয়োগ করতে পারে, ডলারের শক্তিকে সমর্থন করতে পারে এবং অর্থনৈতিক প্রত্যাশা এবং ভবিষ্যতের মুদ্রাস্ফীতির গতিপথ সম্পর্কে কিছু অন্তর্দৃষ্টি প্রদান করতে পারে। অতএব, এই সপ্তাহটি বাজারের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হয়।

Leave a Reply