সংযুক্ত আরব আমিরাতের সিবিএসই স্কুলগুলি ‘উজ্জ্বল’ গ্রেড ১০, ১২ এর ফলাফল উদযাপন করেছে

মোহাম্মদ আরমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত

ইউএই তে ১০০ টিরও বেশি স্কুল রয়েছে যা ভারতীয় CBSE পাঠ্যক্রম অফার করে।সোমবার সকালে ডিপিএস দুবাইতে ১০তম শ্রেণির শিক্ষার্থীরা তাদের CBSE ফলাফল উদযাপন করছে৷ইউএই এর সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারী এডুকেশন (CBSE) স্কুলগুলি সবেমাত্র ঘোষিত গ্রেড ১০ এবং ১২ ফলাফলের পরে তাদের ছাত্রদের পারফরম্যান্স উদযাপন করছে।

দিল্লি প্রাইভেট স্কুল দুবাই, তার ফলাফল ঘোষণাকারী প্রথমদের মধ্যে, বলেছে যে তার ছাত্ররা ১০ এবং ১২ শ্রেণী পরীক্ষায় “উজ্জ্বলভাবে” পারফর্ম করেছে। “গ্রেড ১২-এ, ভিভিন ক্রাইসোস্টর ৯৮.৮ শতাংশ নিয়ে বিজ্ঞান স্ট্রিমে শীর্ষ, সাধনা মাকেশ ৯৮ শতাংশ নিয়ে কমার্স টপার এবং সানিয়া ভাটিয়া ৯৬.৬ শতাংশ নিয়ে হিউম্যানিটিস টপার, স্কুল সোমবার সকালে বলেছে৷

এতে বলা হয়েছে যে ১৯৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল এবং তাদের মধ্যে ১০০ শতাংশ ডিস্টিনশন পেয়েছে।স্কুল গড় ৯০.৪ শতাংশ এবং গত বছরের তুলনায় দুই শতাংশ বেশি। ৬২.৮ শতাংশ শিক্ষার্থী ৯০ শতাংশ এবং তার উপরে স্কোর করেছে,১০০ শতাংশ শিক্ষার্থী প্রথম বিভাগ পেয়েছে, এতে বলা হয়েছে এবং যোগ করা হয়েছে, কোনও দ্বিতীয় বিভাগ, ব্যর্থতা বা কম্পার্টমেন্ট ছিল না।

স্কুলের অধ্যক্ষ এবং পরিচালক রশ্মি নন্দকেওলিয়ার বলেছেন, আমাদের ছাত্র এবং শিক্ষকরা একটি দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে আমাদের গর্বিত করেছে৷১০০ শতাংশ পাস এবং সমস্ত স্ট্রিমে শীর্ষ স্কোর সহ আমাদের ফলাফলগুলি বর্ণালী জুড়ে উন্নত হয়েছে। অনেক শিক্ষার্থী ইতিমধ্যে বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলিতে গৃহীত হয়েছে। প্রতিটি ক্ষেত্রে দক্ষতা অর্জন করা আমাদের স্কুলের বৈশিষ্ট্য।ডিপিএস শারজাহ প্রিন্সিপাল বন্দনা মারওয়াহ, ইতিমধ্যে বলেছেন,ঘোষিত ফলাফল ডিপিএস শারজাহের জন্য ক্যাপটিতে আরেকটি পালক হিসাবে এসেছে কারণ ৯০ শতাংশ শিক্ষার্থী ডিস্টিনশন স্কোর করেছে, ১১৬ জন শিক্ষার্থী ৯০ শতাংশের বেশি স্কোর করেছে, সম্পূর্ণ ১০০ শতাংশ।

ছাত্ররা প্রথম শ্রেণীতে স্কোর করেছে এবং সামগ্রিক স্কুল গড় ছিল ৮৬ শতাংশ।তিনি বলেন, শাশ্বত কৃষ্ণ বিজ্ঞান বিভাগ থেকে স্কুল টপার, বিভা জৈন কমার্স টপার এবং শ্যালা কাপুর হিউম্যানিটিজ টপার।এমিরেটস ন্যাশনাল স্কুল, শারজাহ জানিয়েছে,১১৪ জন শিক্ষার্থী সিবিএসই ১২ তম শ্রেণির পরীক্ষা দিয়েছে এবং ৪৩ শতাংশ শিক্ষার্থী ৯০ শতাংশ বা তার বেশি নম্বর পেয়ে অসামান্য ফলাফল অর্জন করেছে।

এমিরেটস ন্যাশনাল স্কুল, শারজাহ জানিয়েছে, ১১৪ জন শিক্ষার্থী সিবিএসই ১২ তম শ্রেণির পরীক্ষা দিয়েছে এবং ৪৩ শতাংশ শিক্ষার্থী ৯০ শতাংশ বা তার বেশি নম্বর পেয়ে অসামান্য ফলাফল অর্জন করেছে।
মোট ৬৩ জন শিক্ষার্থীর মধ্যে ৩৯ জন শিক্ষার্থী বিজ্ঞান শাখায় ৯০শতাংশের বেশি এবং ৫১ জন শিক্ষার্থীর মধ্যে ১০ জন শিক্ষার্থী বাণিজ্য বিভাগে ৯০ শতাংশের বেশি এবং ৮৩ শতাংশ শিক্ষার্থী ৭৫-এর বেশি নম্বর পেয়েছে। অধ্যক্ষ রবি থমাস বলেন, পরীক্ষায় শতকরা হার।

ইরিন আনা রায় বিজ্ঞান বিভাগে ৯৫ শতাংশ এবং কেনেথ পল কুনচাটিল ৯৫ শতাংশ নিয়ে বাণিজ্য বিভাগে শীর্ষে রয়েছেন, তিনি যোগ করেছেন।গাল্ফ ইন্ডিয়ান হাই স্কুল, দুবাই, বলেছে যে এটি আবারও ১২ তম শ্রেণীর ছাত্রদের ৩৭ তম ব্যাচের ১০০ শতাংশ ফলাফল অর্জন করেছে। “স্কুলটি ১২শ্রেনীর পরীক্ষায় ৬৭ জন ছাত্র বসেছিল এবং ৬৭ জনই প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছিল এবং ৭৩ শতাংশ ছাত্র ৭৫ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছিল,অধ্যক্ষ মুহাম্মদ আলী কোত্তাকুলাম বলেছেন।
তিনি বলেন, বিজ্ঞান বিভাগে, হুসনা সাঈদ হাজওয়ানি ৯৪.৬ শতাংশ পেয়ে স্কুলের শীর্ষস্থানীয় এবং লিসা অ্যাঞ্জেলা লোবো বাণিজ্যে ৯৩.৪ শতাংশ পেয়ে স্কুলের শীর্ষে।

Leave a Reply