সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ তাহনউন বিন মোহাম্মদ আল নাহিয়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি

পতাকা অর্ধনমিত রেখে সাত দিনের শোক ঘোষণা করা হয়েছে।রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ আল আইন অঞ্চলে আবুধাবি শাসকের প্রতিনিধি শেখ তাহনউন বিন মোহাম্মদ আল নাহিয়ানকে শোক জানিয়েছেন, যিনি আজ মারা গেছেন।

আল্লাহর নামে, পরম করুণাময়, পরম করুণাময়… ঈশ্বরের আদেশ এবং ভাগ্যের প্রতি বিশ্বস্ত হৃদয়ের সাথে, রাষ্ট্রপতি মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান তার চাচা, এইচএইচ শেখ তাহনউন বিন মোহাম্মদ আল নাহিয়ান, আবু ধাবির শাসকের শোক প্রকাশ করেছেন আল আইন অঞ্চলের প্রতিনিধি, যিনি আজ মারা গেছেন।

রাষ্ট্রপতির আদালত বুধবার,১মে থেকে শুরু হওয়া সাত দিনের জন্য পতাকা অর্ধনমিত রেখে আনুষ্ঠানিক শোক ঘোষণা করেছে।

সাম্প্রতিক বছরগুলিতে, শেখ তাহনুনকে প্রায়শই দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির সাথে দেখা যায়।
সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমও রাষ্ট্রপতি, আল নাহিয়ান পরিবার এবং সংযুক্ত আরব আমিরাতের জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন। এক্স-এর একটি বিবৃতিতে, শেখ মোহাম্মদ শেখ তাহনউনের কৃতিত্ব এবং তার “দানের বছর” স্মরণ করেন।

শারজার শাসকের আদালতও সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির প্রতি সমবেদনা জানিয়েছে।শেখ তাহনউন এর আগে আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির (অ্যাডনক) চেয়ারম্যান এবং আবুধাবির এক্সিকিউটিভ কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান ছিলেন। নীচে, তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা পিতা, প্রয়াত শেখ জায়েদের সাথে চিত্রিত।

২০১৮ সালে, দুবাই-আল আইন সড়কটির নাম পরিবর্তন করে শেখ তাহনউনের নামে রাখা হয়েছিল। নীচে, তিনি আবুধাবির বর্তমান ক্রাউন প্রিন্স, শেখ খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সাথে চিত্রিত।

শেখ সাইদ মারা গেছেন বিশ্ব নেতারা সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতিকে শোক প্রকাশ করেছেন,আমি তার জন্য প্রার্থনা করেছি কারণ তিনি সংযুক্ত আরব আমিরাতকে সুরক্ষিত রেখেছেন প্রবাসীরা শেখ খলিফাকে শোক করেছেন সংযুক্ত আরব আমিরাত।

Leave a Reply