শ্রমজীবী বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে যুব নেতা এম ইরফান হোসেন। 

পটিয়া সংবাদ দাতা:–

জাতীয় পার্টি তথ্য যোগাযোগ ও প্রযুক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটি সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় যুব সংহতির নেতা এম ইরফান হোসেন, ১লা মে, আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন। 

আজ শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বের শ্রমজীবী

 মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করার লক্ষে মহান মে দিবসে শপথ নিতে হবে। সারাদুনিয়ার সকল দেশের শ্রমজীবী মানুষ যে ৮ ঘন্টা শ্রম সময় ভোগ করছে তার জন্য ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে শ্রমিকরা ৮ ঘণ্টা কাজ এবং ন্যায্য মজুরি ও অধিকার আদায়ে তিব্র আন্দোলন গড়ে তুলেছিলেন।সে আন্দোলন ঠেকাতে পুলিশ নির্বিচারে সেদিন গুলি চালিয়ে অসংখ্য শ্রমিককে আহত নিহত করেছিল। দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে সেদিন শ্রমিকেরা বুকের তাজা রক্ত এবং জীবন দিয়ে অধিকার আদায় করতে সক্ষম হয়েছিলেন।

যার মধ্য দিয়ে রচিত হয় শ্রমিক শ্রেণির এক ঐতিহাসিক লড়াই সংগ্রামের গৌরবোজ্জ্বল অধ্যায় মে দিবস। আর সেই মে দিবসের ফসলই হল আজকের এই মে দিবস। যুব নেতা এম ইরফান হোসেন আরো বলেন,এই প্রাপ্তি শুধু শ্রমজীবী মানুষই ভোগ করেনা সকল মানুষের মাঝেই তা বন্টিত হয়েছে। সকলেই ৮ ঘন্টা শ্রম অধিকার এবং সেই সাথে শ্রমিক শ্রেণীর লড়াই সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত নানা ট্রেড ইউনিয়ন অধিকারগুলোও ভোগ করছেন।

যার ফলে শ্রমজীবী মানুষের অধিকার এবং শোষণ মুক্তির সংগ্রাম এক নতুন প্রেরণা লাভ করেছে। তাই সারা দুনিয়ার শ্রমজীবী মানুষ মে দিবস পালনের মাধ্যমে মে শহীদের স্মৃতিকে চিরঞ্জীব করেন।বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন আজ । মহান মে দিবসে শ্রমজীবী বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জনাই। 

আসুন আজ আমরা শপথ নিই শ্রমিক-মালিক গড়বো দেশ,আরো সামনে এগিয়ে যাক বাংলাদেশ।

Leave a Reply