রাজশাহী বাঘা উপজেলায় নিজ অর্থায়নে বিভিন্ন স্থানে সাবমারসিবল পাম্প প্রতিস্থাপন করে এলাকায়র মানুষের প্রশংসাই বিপ্লব হোসেন( জাকির)

আবুল হাশেম স্টাফ রিপোর্টারঃ

এবার বৃষ্টিপাতের পরিমাণ কম হওয়ায় রাজশাহী অঞ্চলের বিভিন্ন জায়গায় টিউবওয়েলে পানির ঘাটতি দেখা দিয়েছে যার ফলে মানুষ পানির কষ্টে দিন যাপন করছে। সরকারের পাশাপাশি রাজশাহী জেলার বাঘা উপজেলায় বাউসা ইউনিয়নে ফতেপুর বাউসা গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী বি এইচ আর গ্রুপের প্রতিষ্টাতা মোঃ বিপ্লব হোসেন জাকির বিভিন্ন্ স্হানে সাবমারসিবল পাম্প প্রতিস্হাপন করে এলাকায় সাড়া ফেলে দিয়েছেন এবং ইতিমধ্যে তিনি ১ টি টিউবওবয়েল ৫ টি সাবমারসিবল পাম্প প্রতিস্হাপণ করেছেন যার মধ্যে দিয়ে সকলেই ইচ্ছে মতো পানি ব্যবহার করতে পারছেন।

আমরা সরজমিনে তার ব্যক্তিগত অর্থায়নে ঘরে ঘরে পানি পৌঁছে দেওয়ার কার্যক্রম দেখতে গিয়ে জানতে পারি। তিনি বাউসা মাঝপাড়া জামে মসজিদ, ফতেপুর বাউসা উত্তর পাড়া জামে মসজিদ, তার নিজ গ্রামে ফতেপুর বাউসা উত্তর পাড়া, ফতেপুর বাউসা দক্ষিণ পাড়া, ফতেপুর বাউসা সাধুর বাজারে ৫ টি সাবমারসিবল পাম্প প্রতিস্হাপন করেছেন যার মধ্যে দিয়ে এলাকার মানুষ তাকে সাধুবাদ জানিয়েছেন।

আমরা বিপ্লব হোসেন জাকিরের সাথে কথা বলে জানতে পারি তার নিজ অর্থায়নে ঘরে ঘরে পানি পৌঁছে দেওয়ার সিন্ধান্ত নিয়েছেন যাতে তার ইউনিয়নের কোন মানুষ পানির কষ্টে না থাকে তিনি ১০০ টি সাবমারসিবল পাম্প পর্যায় ক্রমে প্রতিস্হাপণ করবেন বিভিন্ন মোড়ে এবং মসজিদে মাদরাসায় যাতে ভবিষ্যতে কোন এলাকার মানুষ পানির সমস্যায় না থাকে।

দুর্দিনে মানুষের পাশে দাড়ানোর এ উদ্যোগের জন্য ফতেপুর বাউসার অত্র গ্রামের সকল মানুষ তার ভূয়সী প্রশংসা করছেন এছাড়াও সাবমারসিবল পাম্প পেয়ে সকলে খুঁশী। তিনি আরো বলেন সকল বৃত্ত বানদের এই দুঃসময়ে নিজ নিজ জায়গা থেকে নিজের এলাকায় মানুষের পাশে দাঁড়ানো উচিত যাতে অত্র উপজেলায় মোড়ে মোড়ে পানির ব্যবস্হা থাকে।

Leave a Reply