রাজশাহী বাঘায় ১৩ মণ ওজনের ষাঁড়

স্টাফ রিপোর্টারহ

কোরবানির ঈদ উপলক্ষে দেশের অন্যান্য জায়গার মতো রাজশাহীর বাঘা উপজেলাধীন বাউসা ইউনিয়নের আড়পাড়া গ্রামের মোঃআলীম উদ্দিন শেখ কোরবানিতে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে ১৩ মণ ওজনের ‘রাজা’ নামে বিশাল ষাঁড়।  ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টির নাম আদর করে রাখা হয়েছে” রাজা” সম্পূর্ণ দেশীয় ভেজালমুক্ত খাবার দিয়ে কোন ধরনের রোগবালাই ছাড়া কোরবানির জন্য ষাঁড়টি প্রস্তুত করেছে আলীম উদ্দিন শেখ।

বর্তমানে বিক্রির জন্য ষাঁড়টি নিজ বাড়িতেই রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে,উপজেলার মধ্যে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বেশি ওজনের ষাঁড়, যা এবার কোরবানির জন্য বিক্রি করা হবে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঈদুল আজহাকে ঘিরে ষাঁড়টির যত্নে সময় পার করছেন রাজশাহীর বাঘা উপজেলাধীন বাউসা ইউনিয়নের আড়পাড়া  গ্রামের বাসিন্দা কৃষক মোঃ আলীম উদ্দিন শেখ। নিজের বাড়িতে দীর্ঘ ১৬ মাস ধরে আদর-যত্নে লালনপালন করে এর নাম রাখা হয়েছে “রাজা”। ষাঁড়টির উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং লম্বায় ৯ ফুট। ওজন প্রায় ১৩ মণ।

কোরবানির জন্য রাজাকে বিক্রি করবেন সাড়ে ৫ লাখ টাকা বলে জানান খামারী মোঃ আলিম উদ্দিন শেখ।তার ব্যক্তিগত মুঠোফোন নাম্বার ০১৭১৯৩৩২৯০। তাই ষাঁড়টিকে এক নজর দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকার মানুষ ভিড় জমাচ্ছেন ও দামও করছেন তার বাড়ীতে।

Leave a Reply