রাজধানীর উত্তরা থেকে ‘বুলেট গ্রুপ’ এর ০৮ জন কিশোর গ্যাং সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১

টপ নিউজ প্রতিদিন ডেক্স

বর্তমান সময়ে কিশোর গ্যাং, গ্যাং কালচার, উঠতি বয়সি ছেলেদের মাঝে ক্ষমতা বিস্তারকে কেন্দ্র করে এক গ্রুপ এর সাথে অন্য অন্য গ্রুপের মারামারি করা বহুল আলোচিত ঘটনায় পরিনত হয়েছে। গ্যাং সদস্যরা এলাকায় নিজেদের অস্তিত্ব জাহির করার জন্য উচ্চ শব্দে গান বাজিয়ে দল বেধে ঘুরে বেড়ায়, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালায়, পথচারীদের উত্ত্যক্ত করে এবং ছোট খাটো বিষয় নিয়ে সাধারণ মানুষের উপর চড়াও হয়ে হাতাহাতি-মারামারি করে।

এছাড়াও তারা নিজেদের আধিপত্য ধরে রাখার জন্য একই এলাকায় অন্যান্য গ্রপের সাথে প্রায়সই কোন্দলে লিপ্ত থাকে। তাদের এই ধরনের চলাফেরার কারণে সাধারণ লোকজন তাদের অনেকটাই এড়িয়ে চলে। এই এড়ানোর বিষয়টিকে তারা তাদের ক্ষমতা হিসেবে ভাবে এবং কোন ঘটনায় কেউ কোন প্রতিবাদ করলেও ক্ষমতা জাহির করতে মারামারি করাসহ অনেক সময় খুন করতেও দ্বিধাবোধ করে না।

র‌্যাব-১ এর গোয়েন্দা অনুসন্ধানে গাজীপুর ও টঙ্গি থানাধীন এলাকায় কতিপয় কিশোর গ্যাং এর কার্যক্রম সংক্রান্ত তথ্য পাওয়া যায়।

জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় আধিপত্য বিস্তারের নামে পেশিশক্তি প্রদর্শন করে আসছে। তারা মাদক সেবন, সাইলেন্সারবিহীন মোটরসাইকেল চালিয়ে বিকট শব্দ করে জনমনে ভীতির সঞ্চার, স্কুল-কলেজে বুলিং, র‌্যাগিং, ইভটিজিং, ধর্ষণ, ছিনতাই, ডাকাতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ভিডিও শেয়ারসহ নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত, যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিশ্চিত ক্ষতির মুখে ধাবিত করছে। এরই প্রেক্ষিতে কিশোর গ্যাং এর বিপথগামী সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাব-১ সাস্প্রতিক সময়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৬ এপ্রিল ২০২৪ তারিখ সন্ধ্যা ১৯১৫ হতে ২১২০ ঘটিকায় র‌্যাব-১ এর একাধিক আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন জসীমউদ্দীন এলাকায় অভিযান পরিচালনা করে কিশোর গ্যাং ‘বুলেট’ গ্রুপের ০৮ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের নাম ১. মোঃ আসিফ (২৩), ২. মোঃ জাহিদ (২২), ৩. মোঃ রাকিব (২৫), ৪. মোঃ শামীম (৩২), ৫. মোঃ ওয়াক্কাস আলী (২৫), ৬. মোঃ রুবেল (২৬), ৭. মোঃ মিজানুর (২৩) এবং ৮. মোঃ নয়ন (১৯)’দেরকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে , ০২ টি লোহার রড়, লোহার পাইক ০১, ০২ টি চাকু, ০১ টি হাতুড়ি, ০১ টি স্ক্রু ড্রাইভার, ০১ টি প্লাস,০১ টি মোবাইল ফোন, গাঁজা ১০০ গ্রাম এবং নগদ-১৭০০/- (এক হাজার সাতশত) টাকা উদ্ধার করা হয়।

ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কিশোর গ্যাং দলনেতা মোঃ রনি@বুলেট (২২) অন্যতম সক্রিয় সদস্য। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্রপের আনুমানিক সদস্য ১০/১৫ জন। তারা টাকার বিনিময়ে যে কোন পক্ষের হয়ে মারামারি, দখলবাজি, পিকেটিং, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত ছিল মর্মে স্বীকার করে। কিশোর গ্যাং এর বিপদগামী সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাব-১ এর অভিযান অব্যাহত রয়েছে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক’সহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

Leave a Reply