মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি (সিএমপি কমিশনার)

মোঃ শহিদুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের আয়োজনে গতকাল ২০মে সোমবার চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ভবনের সম্মেলন কক্ষে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়,বিপিএম(বার),পিপিএম (বার) ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের মামলা তদন্তের বিভিন্ন খুঁটিনাটি বিষয়ের উপর আলোকপাত করেন। তদন্তের ভুলত্রুটি কমিয়ে কীভাবে সাজার হার বাড়ানো যায় এসময় তিনি এসব বিষয়েও বিশদ আলাপ করেন। এছাড়াও তিনি ডিজিটাল সাক্ষ্যের সাথে বস্তুগত সাক্ষ্যের সমন্বয় করে তদন্ত প্রতিবেদনকে আরও বেশি তথ্যপ্রমাণনির্ভর করতে তদন্তকারী কর্মকর্তাদের জোর দিতে বলেন।

এই সেমিনারে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাহিদ হোসেন মোল্লা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিচালকমোঃ সাইফুল্লাহ্ রাসেল, বিএএম, পিএএমএস।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চট্টগ্রাম অঞ্চলের মাঠ পর্যায়ের কর্মকর্তা এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা সেমিনারটিতে অংশগ্রহণ করেন।

Leave a Reply