ভালুকায় দীর্ঘদিনের বিদ্যুৎ গ্রাহকদের  লো-ভোল্টেজ ভোগান্তি নিরসন

ভালুকা প্রতিনিধিঃ-

ময়মনসিংহের ভালুকায় আগের তুলনায় গ্রাহক বৃদ্ধির লক্ষ্যে প্রতিনিয়ত বিদ্যুৎ বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীর প্রানান্তকর চেষ্টায় উপজেলার বিভিন্ন অঞ্চলে লো-ভোল্টেজ সমস্যা নিরসনে নতুন ট্রান্সফরম্যার ও লাইন সংস্কার করে পর্যায়ক্রমে লো-ভোল্টেজ নিরসন করা হচ্ছে বলে বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে।

যে সব এলাকায় বিদ্যুতের লো-ভোল্টেজ নিরসন করা হয়েছে সেসব এলাকা হলো-সাতেঙ্গা ফিডারের মরচি, মল্লিকবাড়ী ফিডারের পশ্চিম বাজার হতে ১১কেভি লাইন নির্মান, যোকাদারা হয়ে মরল বাড়ী মোড়ে ট্রান্সফরমার স্থাপন করা হয়েছে। মরলবাড়ী মোর হতে গারোবাজার দক্ষিন পাশ দিয়ে সোনাখালি এলাকার নিম্নমানের তার পরিবর্তন করে ওই এলাকার লো-ভোল্টেজ নিরসনসহ চানঁপুর বাজারে নতুন এলটি লাইন করা হয়েছে।

মল্লিকবাড়ী আরিফ সাংবাদিকের বাড়ী ও নয়নপুর পাগলার মোর, মল্লিকবাড়ী পশ্চিম পাড়া এলাকায় এলটি লাইন ও এসটি লাইন নির্মান করে ট্রান্সফরম্যার স্থাপন করে লো-ভোল্টেজ নিরসন করা হয়েছে। মল্লিকবাড়ী কালার মোর হতে ৯ নাম্বার মোর পর্যন্ত ১১কেভি লাইনের পোশপুল সহ নিম্নমানের তার পরিবর্তন করা হয়েছে।  নয়নপুর খালেক মেম্বারের মোর হতে গুবুদিয়া ব্রিজের দক্ষিন পাশ দিয়ে ১১কেভি লাইন, সবুজ বাংলা স্কুল পর্যন্ত এলটি লাইন নির্মান করা হয়েছে। পাঁচগাও এলাকায় এলটি লাইন নির্মান করে লো-ভোল্টেজ নিরসন করা হয়েছে। এইসব কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মেসার্স ফাহিম এন্টারপ্রাইজের ঠিকাদার অন্তর আহম্মেদ বলেন বিপিডিবি ভালুকা অফিসের বিদ্যুৎ গ্রাহকদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ভালো কাজ করার চেষ্টা করেছি । তবে আমার জানামতে আগের তুলনায় ভালুকা বিদ্যুৎ ব্যবস্থাপনা অনেক উন্নত হয়েছে।

এ বিষয়ে ভালুকা বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী এ.জেড.এম আনোয়ারুজ্জামান বলেন, ইতিমধ্যে বিভিন্ন এলাকার লো-ভোল্টেজ সমস্যা সমাধান করা হয়েছে। আমাদের প্রকল্প চলমান রয়েছে অবশিষ্ট কাজ শেষ হলে পর্যায়ক্রমে সকল এলাকার লো-ভোল্টেজসহ বিদ্যুৎ সমস্যা সমাধান হবে।

Leave a Reply