বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন জমা

আবুল হাশেম রাজশাহী, বিভাগীয় প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘায় আগামী ৫” জুন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল আজ বৃহস্পতিবার (৯ মে)। বাঘা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এদের মধ্যে, চেয়ারম্যান পদে ৩ জন,ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) ৩ জন।

উপজেলা নির্বাচনে অংশ নিতে মনোনয়ন জমা দিয়েছেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাড. লায়েব উদ্দিন লাভলু ছাড়াও মনোনয়ন জমা দিয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাঘা পৌরসভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।

ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে মনোনয়ন জমা দিয়েছেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপ্পন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মুকাদ্দেস আলী, কিশোরপুর মারকাজুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মোহাম্মদ মেহেদী হাসান (মিনার)।

ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) মহিলা পদে মনোনয়ন জমা দিয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা, সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমি ও গত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী রিনা খাতুন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১২ মে। আর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৩ থেকে ১৫ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। ২০ মে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বাঘা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৩৩ জন। এর মধ্যে ৮৩ হাজার ৭ জন পুরুষ এবং মহিলা ভোটার ৮২ হাজার ৬৫৬ জন।

Leave a Reply