ফারিরবিল মিনহাজুল কোরআন ওয়াচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসা’র আলিম পরীক্ষার্থীদের -২০২৪ বিদায় অনুষ্ঠান সম্পূর্ণ

নিজস্ব প্রতিবেদক


বৃহস্পতিবার সকাল ১০:০০টায় মাদ্রাসার হল রুমে এর আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয়ের সম্মানিত সভাপতি ফজল কাদের চৌধুরী (ভোট্টো)।

ফারিরবিল মিনহাজুল কোরআন ওয়াচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসার গভার্নিং বডির নব-নির্বাচিত সভাপতি ফয়েজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফারিরবিল মিনহাজুল কোরআন ওয়াচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসার সম্মানিত প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা হামিদুল হক মোজাদ্দেদী, উপস্থিত ছিলেন, পালংখালী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলী আহমদ। সার্বিক তত্ত্বাবধানে, মাওলানা মুহাম্মদ নুরুল বশর, অধ্যক্ষ, অত্র মাদ্রাসা।

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসার নব-নির্বাচিত শিক্ষানুরাগী সদস্য আনোয়ার হোসেন জাবু,সাবেক অধ্যক্ষ, মাওলানা জমির উদ্দিন মাহমুদ, অভিভাবক সদস্য জকরিয়া, অভিভাবক সদস্য আবদুল মাবুদ, অভিভাবক সদস্য জাফর আলম, সাবেক সহকারী শিক্ষক কবির আহমদ,আরবী প্রভাষক মাওলানা হোছাইন মাহমুদ জুলু, আরবী প্রভাষক জামাল হোছাইন, বাংলা প্রভাষক রাশেদ আনোয়ার,আরবী প্রভাষক মাওলানা ওমর ফারুক, সহকারী শিক্ষক মাওলানা মনজুর আহমদ,সহকারী শিক্ষক শাহেদা বেগম, সহকারী শিক্ষক মাওলানা জিয়াউল হক, সহকারী শিক্ষক আবদুছ ছাত্তার, ইবতেদায়ী প্রধান মাওলানা আখতার হোছাইন, ইবতেদায়ী ক্বারী মোহাম্মদ তৈয়ব, অত্র মাদ্রাসার প্রাত্তন ছাত্র বিশিষ্ট সাংবাদিক, মাওলানা জহুরুল আলম, মিজানুর রহমান, নজির আহমদ, আবু বক্কর,জয়নাল আবেদীন,জিয়াসমিন আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি,বিশেষ অতিথি সহ অত্র মাদ্রসার গভার্নিং বডির নব-নির্বাচিত সভাপতি, ০৫ পালংখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জনাব ফয়েজুল ইসলাম কে মাদ্রাসার পক্ষ থেকে অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল বশর,অভিভাবক, এলাকাবাসীর পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে বক্তরা বলেন লেখা-পড়ার পাশা-পাশি নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন,কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাদঁ,নক্ষত্র,নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে,পৃথিবীর মানুষ আজ জ্ঞান বিজ্ঞান দিয়ে বহু আধুনিক যন্ত্রপাতি আবিস্কার করেছে,আগামীতে আরো এগিয়ে যাবে।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্যোশ্যে বলেন,প্রত্যেক ছাত্র-ছাত্রীকে ভাল ভাবে পড়ালেখা করে পরীক্ষায় ভাল রেজাল্ট করতে হবে,সময় খুবই মূল্যবান অযথা সময় নষ্ট করার মত সময় এখন নাই। যে যত বেশী সময়ের মূল্য দিয়ে সময়কে লেখা পড়ায় জ্ঞান আহরনের কাজে ব্যয় করবে,সে ততবেশী জীবনে উন্নতি সাধন করতে পারবে।

বক্তারা বলেন, আজকের শিক্ষিত জনগোষ্ঠী আগামী দিনের দেশের কর্ণধার,একটি শিক্ষিত জাতি কখনো পিছিয়ে থাকে না,শিক্ষায় জাতির মেরু দন্ড,জ্ঞানী বলেছেন, আমাকে একটি মা দিলে আমি একটি শিক্ষিত জাতি উপহার দিবো। তাই আমাদের ছেলে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে,ইসলামের প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ,সন্ত্রাস দুর করতে হবে।

পরে সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করছেন আলহাজ্ব মাওলানা হামিদুল হক মোজাদ্দেদী।

Leave a Reply