পাঁচবিবিতে লীজ গ্রহীতার ১২’শ কলার গাছ কেটে ফেলার অভিযোগ

জুয়েল শেখ জয়পুরহাট জেলা প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে এক লীজ গ্রহীতার ১২’শ কলার গাছ কেটে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা যায়,উপজেলার বালিঘাটা ইউনিয়নের বীরনগর গ্রামের দরিদ্র অটো ভ্যানচালক মোঃ নুরুল ইসলামের পুত্র মোঃ জয়নুল হক (৩৫)পৌর সভার অধীন মাতাইশ মঞ্জিল মহল্লার ১নং বিবাদী মৃত ইব্রাহিম চৌধুরীর পুত্র মোঃ রিপু চৌধুরী(৫০) এর নিকট থেকে ৮ বিঘা জমি ৩ বছর পূর্বে লিজ নিয়ে কলা চাষ করে। এই জন্য লিজ বাবদ প্রতি বছর সে ৬০ হাজার টাকা প্রদান করেন।

এমন অবস্থায় গত (১০ জুলাই) সকালে কোন কারণ ছাড়াই হঠাৎ বিবাদীগণ কলা বাগানের সমস্ত গাছ কেটে ফেলে ৬ লক্ষাধিক টাকার প্রতি সাধন করে। লীজ গ্রহীতা জানতে পেরে বিবাদীদের নিকট কারণ জানতে চাইলে তাকে অকথ্য ভাষায় গালি গালাজ ও হুমকি প্রদর্শন করে।

এ ঘটনায় লীজ গ্রহীতা আজ ১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সরে জমিনে গেলে স্থানীয় ব্যক্তিরা সাংবাদিকদের জানান,জয়নুল দীর্ঘদিন থেকে তাদের জমি লিজ নিয়ে কলার বাগান করছিল। হঠাৎ তারা নির্বিচার এভাবে কলার গাছ কেটে তার ক্ষতি করা ঠিক হয়নি।

এ বিষয়ে বিবাদী রিপু চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের নিকট বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। তবে তার ম্যানেজার ২নং বিবাদী তোফাজ্জল হোসেন বলেন,আমাদের গাছ আমরা লাগাইছি,আমরাই কেটেছি। মাপ যোগের প্রয়োজনে গাছগুলো কাটা হয়। জয়নুল যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। লীজ আগে ছিল এখন নাই।

এ ব্যাপারে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply