পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি দাবি,আদায়ে সর্বাত্মক আন্দোলন কর্মসূচি

দুমকি উপজেলা (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় অবস্থিত দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপিঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক ১জুলাই থেকে দাবি আদায়ে আন্দোলন কর্মসূচী ঘোষনা করেছে।

শিক্ষক সমিতি সভাপতি প্রফেসর জেহাদ পারভেজ জানায়, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত বৈষম্যমূলক পেনশন প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে ১ জুলাই ২৪ সোমবার থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত পবিপ্রবিতে সর্বাত্মক আন্দোলন কর্মসূচির রূপরেখা ঘোষণা করা হয়েছেঃ-
১। সকল অনুষদের সকল সেমিস্টারের সকল ধরনের ক্লাশ ও পরীক্ষা (অনলাইন ও অফলাইন) বন্ধ থাকবে।


২। বিভিন্ন অনুষদ/ইনস্টিটিউট/সেল এ দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগণ (ডিন, চেয়ারম্যান, পরিচালক ইত্যাদি) সকল ধরনের একাডেমিক কার্যক্রমে অংশগ্রহন থেকে বিরত থাকবেন ।
৩। বিভিন্ন অতিরিক্ত দায়িত্বে থাকা শিক্ষকগণ (প্রভোস্ট, ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টর, পরিচালক এবং তাদের সহকারীগণ) যে কোনো ধরনের প্রশাসনিক কার্যক্রমে অংশগ্রহন থেকে বিরত থাকবেন।
৪। আন্দোলন চলাকালীন সময়ে সকল ধরনের মিটিং (একাডেমিক কাউন্সিল, রিজেন্ট বোর্ড, তদন্ত কমিটি, সিলেকশন বোর্ড, ভাইভা বোর্ড, ভর্তি কমিটি, ভর্তি পরীক্ষা কমিটি, বিভাগীয় সভা) অনুষ্ঠিত হবে না ।


৫। ভর্তি পরীক্ষা ও শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।
৬। আন্দোলন চলাকালীন সময়ে সান্ধ্যকালীন কোর্স (ইভেনিং এমবিএ), থিসিস ডিফেন্স, গবেষনা প্রকল্প উপস্থাপন, সকল ধরনের ট্রেনিং, সেমিনার, কনফারেন্স, সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে না।
৭। সকল অনুষদের শিক্ষকগণ দাবি আদায়ে প্রতিদিনের আন্দোলন কর্মসূচিতে (অবস্থান কর্মসূচিঃ সকাল ১১ টা থেকে দুপুর ১টা, কৃষি অনুষদ ভবন প্রাঙ্গন) অংশগ্রহন করবেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. আসাদুজ্জামান মিয়া।#

Leave a Reply