নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক জালাল মন্ডল আহত আটক ১

রফিকুল ইসলাম(নান্দাইল)প্রতিনিধি:

ময়মনসিংহের নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় দৈনিক জনতার নান্দাইল প্রতিনিধি সিনিয়র সাংবাদিক জালাল মন্ডল গুরুতর আহত হয়েছেন। এ সময় স্থানীয় জনতা জহিরুল ইসলাম (৩০) নামে একজনকে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করেছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকাল ৫ টার দিকে নান্দাইল উপজেলার নান্দাইল ইউনিয়নের উত্তর রসুলপুর বাণিজ্য বাজারে এ ঘটনা ঘটে।

জানাগেছে, সাংবাদিক জালাল মন্ডল ওই বাজারে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটে গরু ক্রয় করতে গেলে রসুলপুর গ্রামের জলিল মিয়ার মাদকসেবি পুত্র জহিরুল ইসলাম বাঁশ দিয়ে সাংবাদিক জালাল মন্ডলের মাথায় আঘাত করে। এছাড়া জহিরুল ইসলাম ওই সাংবাদিককে মাদকের বিষয়ে কেন প্রতিবাদ করে এই কথা বলে তাকে প্রাণনাশের হুমকি দেয়। তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় জনতা দেখতে পেয়ে দৌড়ে এগিয়ে আসলে জহিরুল পালিয়ে যাওয়ার সময় জনতা তাকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। এসময় স্থানীয় জনতা সাংবাদিক জালাল মন্ডলকে দ্রুত নান্দাইল উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করে।

এ বিষয়ে স্থানীয় প্রত্যক্ষদর্শী নান্দাইল পৌরসভার কাটলীপাড়া গ্রামের খুররম ও লিটন ফকির বলেন, আমরা তাৎক্ষণিক না ফিরালে ওই সাংবাদিককে প্রাণে মেরে ফেলতো। এছাড়া খুররমও মাদকসেবি জহিরুলের আঘাতে তিনি আহত হয়েছেন।

সাংবাদিক জালাল মন্ডল প্রেসক্লাব নান্দাইলের দপ্তর সম্পাদক ও পৌরসভার কাটলীপাড়া গ্রামের বাসিন্দা। উল্লেখ্য যে, নান্দাইলের সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ হয়ে সকল জুয়া, মাদক সেবনকারী ও ব্যাবসায়ীদের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ সহ কর্মসূচী গ্রহনের অংশীদারীত্ব ভূমিকা গ্রহণ করেছিলেন।

উক্ত ঘটনায় নান্দাইলের ঐক্যবদ্ধ সাংবাদিক ফোরাম সাংবাদিক জালাল মন্ডলের উপর হামলাকারী ও হামলাকারীদের মূলহোতাকে অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মজিদ বলেন, ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশ পাঠিয়েছি এবং একজনকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply