দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া

মোঃ আইনুল হক পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি:


পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে সাবেক উপজেলা চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম । রবিবার, এক বিবৃতিতে এ শুভেচ্ছা বার্তা দেন।


বিবৃতিতে তিনি বলেন, হজরত ইব্রাহিম (আ.) ও তার স্ত্রী হজরত হাজেরা এবং তাদের প্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-এর স্মৃতি বিজড়িত পবিত্র ঈদুল আজহা আমাদের সামনে সমাগত। ঈদুল আজহা আমাদের ত্যাগ ও কোরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আল্লাহর উদ্দেশে সবকিছু ত্যাগ করে দেওয়ার চেতনা আমাদের মনে জাগ্রত করে। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত ও ইনসাফভিত্তিক একটি ইসলামী সমাজ প্রতিষ্ঠায় কোরবানি আমাদের অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কোরবানির মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় এবং ইনসাফ প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে।

তিনি বলেন, পবিত্র কোরআনে আল্লাহ রাব্বুল আলামীন ঘোষণা করেছেন- “বলুন, আমার নামায, আমার কুরবাণী এবং আমার জীবন ও মরণ বিশ্ব-প্রতিপালক আল্লাহরই জন্যে”। তাই ঈদুল আযহা আমাদেরকে আল্লাহ রাব্বুল আলামিনের নৈকট্য লাভের সুযোগ করে দেয়। আমরা যদি বাস্তব জীবনে ইসলামী আদর্শ অনূসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই কেবলমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে। হযরত ইব্রাহীম (আঃ) এর আদর্শে উজ্জীবিত হয়ে শোষণমুক্ত সমাজ গঠনে মুসলমানদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আমরা হজরত ইব্রাহিম (আ.) এবং তার স্ত্রী হজরত হাজেরা ও তাদের পুত্র হজরত ইসমাইল (আ.)-এর মহান ত্যাগের ইতিহাস গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তাদের সেই ত্যাগের মহিমায় আমরাও যদি আল্লাহর এ জমিনে আল্লাহর দ্বীন কায়েমের জন্য নিজেদের জানমাল ও প্রিয় বস্তুকে কোরবানি করতে পারি, তাহলেই আমাদের যাবতীয় ত্যাগ-কোরবানি আল্লাহর নিকট কবুল ও স্বার্থক হবে, ইনশাআল্লাহ।
আসুন শপথ করি পশুর কুরবানির সাথে চাই পশুত্বের কুরবানী।
দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান এবং সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ বজায় রেখে স্বাস্থ্য সচেতনতার সাথে যথাযথ মর্যাদায় ঈদুল আযহা উৎযাপন করার আহ্বান জানান।

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সমস্যায় জর্জরিত দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি, সুস্বাস্থ্য ও নিরাপদ জীবনের জন্য আল্লাহর নিকট কায়মনোবাক্যে দোয়া করছি এবং দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমার নিজের পক্ষে থেকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

Leave a Reply