দুুমকিতে ইউপি ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

দুমকী উপজেলা( পটুয়াখালী) প্রতিনিধি:
 
পটুয়াখালীর জেলার দুমকি উপজেলার ১নং পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবন নির্মাণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছেন ইউনিয়নবাসী।বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার পাঙ্গাশিয়া নেছারিয়া কামিল মাদ্রাসা সংলগ্ন ষাটের দশকে নির্মিত পরিত্যক্ত পাঙ্গাশিয়া ইউপি ভবনের সামনের সড়কে স্থানীয় স্বেচ্ছাসেবী যুব সংগঠন ’একতা সংঘ’র উদ্যোগে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


একতা সংঘের সভাপতি আবিদ আল-আসাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা রাখেন, পাঙ্গাশিয়ার সন্তান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নাঈম বিশ্বাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ওমর ফারুক প্রমুখ।


বক্তারা বলেন, পরিত্যক্ত ইউনিয়ন পরিষদ ভবন কার্যালয়ে নির্বাচিত জনপ্রতিনিধিগণ বসতে পারেন না, বৃষ্টিতে পরিষদের গুরুত্বপূর্ণ রেজিস্ট্রার, বিশেষত: নাগরিকদের জন্ম-মৃত্যুর বহি, ট্যাক্স ফাইলসহ কাগজপত্র নষ্ট হয়ে যাওয়ায় সাধারণ মানুষ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়েছে। ভবন না থাকায় মেম্বার, চেয়ারম্যান ও সচিবদের একত্রে পাওয়া দুষ্কর, আর এ কারণেই সাধারণ মানুষ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।


ইউনিয়নবাসির ভোগান্তি লাঘবে জরুরি ভিত্তিতে নতুন ভবন নির্মাণের দাবি জানিয়েছেন সর্বস্তরের জনগণ।

Leave a Reply