দুবাইতে কোটি টাকার চাকরি, সবাইকে চমকে দিয়েছেন এই যুবক

মোহাম্মদ আরমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত

দক্ষিণ ২৪ পরগনার যুবক শাশ্বত কাপাত। আইন নিয়ে পড়াশোনা করেছেন রাজ্যের অ্যাডামাস বিশ্ববিদ্যালয় থেকে চাকরি নিয়ে এসেছেন দুবাইয়ে। কাজ করেন এক বহুজাতিক সংস্থায়। সম্প্রতি পদোন্নতি পেয়ে বার্ষিক এক কোটি টাকার চাকরি পেয়েছেন তিনি।

কিন্তু ভুলে যাননি নিজের মূলকে। সুদূর দুবাই থেকে অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাশকে চিঠি পাঠিয়েছেন তিনি। সেখানে নিজের সাফল্যের পিছনে অ্যাডামাসের অধ্যাপকদের অবদানের কথা তুলে ধরেছেন।

শাশ্বত দুবাইতে গেলেও দক্ষিণ ২৪ পরগনার (South 24 pargana) বাড়িতেই থাকেন বাবা-মা ও পরিবারের অন্য সদস্যরা। বাবা এলাকার একজন নামকরা হোমিওপ্যাথি চিকিৎসক।

মা শিল্পী ও গণিতের শিক্ষক। বিগত কয়েক মাস ধরে দুবাইয়ের (Dubai) বহুজাতিক সংস্থায় কাজ করার পর পদোন্নতি হয়েছে, শাশ্বত-র। অ্যাডামাসের (Adamas University) উপাচার্যকে পাঠানো চিঠিতে শাশ্বত তুলে ধরেছেন নিজের সাফল্যের জন্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের অবদানের কথা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের আচার্য সমিত রায় বলেন, প্রতিভার বিকাশ এবং পড়ুয়াদের সাফল্যের ধারা অব্যাহত রাখতে অ্যাডামাসের শ্রেষ্ঠত্ব আরও একবার প্রমাণিত হল।

এছাড়া রাজ্যের সরকারি, বেসরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে পড়াশোনার মানোন্নয়নের উপর জোর দেওয়ার বিষয়টিও তুলে ধরেন তিনি। শাশ্বত কাপাতের উজ্জ্বল ভবিষ্যৎ ও আগামীদিনের সাফল্যের জন্য শুভেচ্ছা জানান তিনি।

Leave a Reply