দুবাইতে অস্থিতিশীল আবহাওয়ার কারণে সমস্ত প্রাইভেট স্কুল আবারও ২ দিন অনলাইন শিক্ষার ঘোষনা।

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি

প্রত্যাশিত অস্থিতিশীল আবহাওয়ার কারণে দুবাইয়ের সমস্ত বেসরকারী স্কুল বৃহস্পতিবার, মে ২ এবং শুক্রবার, ৩ মে অনলাইন শিক্ষার দিকে স্যুইচ করবে, সরকার ঘোষণা করেছে।

এই সিদ্ধান্তের লক্ষ্য সারা দেশে শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

নলেজ অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট অথরিটি (কেএইচডিএ) বলেছে যে এটি সমস্ত প্রাইভেট স্কুল, নার্সারি এবং বিশ্ববিদ্যালয়ের জন্য প্রযোজ্য।

দুবাইয়ের কিছু বেসরকারি স্কুল আসন্ন প্রতিকূল আবহাওয়ার কারণে দূরশিক্ষণের সম্ভাবনা এবং প্রশাসনের প্রস্তুতি সম্পর্কে ইতিমধ্যেই অভিভাবকদের অবহিত করেছে।

রোমান্টিক প্রেমের উক্তি বাবা নিয়ে উক্তি মধ্যবিত্ত নিয়ে উক্তি রাজনীতি নিয়ে উক্তি
গত মাসে, সংযুক্ত আরব আমিরাতে আঘাত হানা ঐতিহাসিক ঝড়ের কারণে ১৬ এপ্রিল সরকারি স্কুলগুলি অনলাইন শিক্ষার দিকে পরিবর্তন করেছিল। বেসরকারী স্কুলগুলিও এই সময়ে দূরশিক্ষণ পালন করেছে। অস্থিতিশীল আবহাওয়ার পরবর্তী প্রভাবের কারণে এই পদক্ষেপটি কয়েক দিনের জন্য বাড়ানো হয়েছিল। শারজার মতো আমিরাতগুলিতে, যেখানে বাসিন্দারা ভারী বৃষ্টিপাতের দীর্ঘস্থায়ী প্রভাবের মুখোমুখি হয়েছিল, শিক্ষার্থীরা ২৯ এপ্রিল সোমবার পর্যন্ত দূরত্ব এবং হাইব্রিড শিক্ষা পর্যবেক্ষণ করেছিল, যখন তাদের বেশিরভাগ স্কুলে ফিরে আসে।

এর আগে, একজন এনসিএম বিশেষজ্ঞ বলেছিলেন যে আসন্ন আবহাওয়া পরিস্থিতি ১৬ এপ্রিল বৃষ্টিপাতের সম্মুখীন হওয়ার মতো অনুমান করা হয় না, দিনগুলিতে বিক্ষিপ্ত অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়, মাঝে মাঝে বজ্রপাত এবং বজ্রপাতের সাথে শিলাবৃষ্টির সম্ভাবনা থাকে।

ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি সোমবার অস্থিতিশীল আবহাওয়া পরিস্থিতির জন্য তার প্রস্তুতি ঘোষণা করেছে। বৈঠকের সময়, কর্মকর্তারা সমস্ত প্রাসঙ্গিক সংস্থার প্রস্তুতির সাথে এই সময়ের মধ্যে যে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা উচিত তা নিয়ে আলোচনা করেছেন।

Leave a Reply