টঙ্গীতে জোরপূর্বক সুয়ারেজ লাইন নেয়ার চেষ্টা, বাধা দেওয়ায় হামলা- আহত ১

নিজস্ব প্রতিবেদক


মহানগরীর টঙ্গীর দত্তপাড়া এলাকায় সুয়ারেজ লাইনের কাজ করার সময় জমি দখলের অভিযোগে বাধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় ১ জন আহত হওয়ায় মো: মতিন মোল্লা নামে একজন টঙ্গী পূর্ব থানায় লিখিত অভিযোগ করেছেন।


থানায় দায়েরকৃত অভিযোগকারী মো: মতিন মোল্লা জানান, দত্তপাড়া এলাকায় রনি (২৮), রবিউল (৪৫), নাজমুল মোল্লা (২৫) সহ অজ্ঞানামা ৫/৭জন মিলে আমার বাড়ীর সামনের জমির আংশিক দখলপূর্বক স্থানীয় প্রভাবশালী নেতৃবৃন্দ তাদের নিজ নিজ বাড়ীর সুয়ারেজ লাইন নেয়ার চেষ্টা করেন। এতে আমি বাধা দিলে উপরোক্ত ব্যক্তিদ্বয় আমাকে বিভিন্ন ভয়ভীতি এবং হুমকি প্রদান করেন। এ বিষয়টি স্থানীয় এলাকাবাসীকে এর আগেও কয়েকবার জানানো হয়।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উক্ত বিবাদীরা যোগসাজশে এবং অজ্ঞাতনামা লোকজন নিয়ে আমার জায়গায় এসে জোর পূর্বক সুয়ারেজ লাইনের কাজ করার চেষ্টা করেন। এতে আমি মো: মতিন মোল্লা ও আমার ছেলে এমরান মোল্লা বাধা দিলে রনি, রবিউল, নাজমুল মোল্লাসহ অজ্ঞাত আরো ৫/৬ মিলে আমাদের উপর অতর্কিত হামলা করে এলোপাথারি মারধর করে আমাদের আহত করে এবং আমার ছেলে মো: ইমরান মোল্লার শরীরের একাধিস্থানে নীলাফুলা জখম করে। পরে আমার ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীদের ভয়ে সামনে কেউ আসতে সাহস পায়নি। হামলাকারীরা এ সময় আমাদের প্রাণনাশের হুমকি প্রদান করে চলে যায়। পরে আমার ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে আসি। বর্তমানে আমি আমার পরিবারের সদস্যরা স্বাভাবিক সুস্থ্য জীবন নিয়ে শঙ্কিত। হামলাকারীরা স্থানীয় প্রভাবশালী হওয়ায় যে কোন সময় বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে। আমি পুলিশ প্রশাসনের কাছে এই হামলার বিচার চাই।


ভুক্তভোগী মতিন মোল্লা আরো বলেন, হামলাকারীরা এলাকার প্রভাবশালী এবং স্থানীয় বাড়িওয়ালাদের কাছ থেকে সুয়ারেজ লাইন করার কথা বলে বিপুল পরিমান টাকা উত্তোলন করে। কিন্তু আমার জমির উপর দিয়ে সুয়ারেজ লাইন নিতে গিয়ে কেউ আমার সাথে কোন প্রকার আলোচনা জমির কোন প্রকার ক্ষতিপূরণ না দিয়েই জোরপূর্বকভাবে দুপুর আনুমানিক ১২টার দিকে রনি, রবিউল, নাজমুল মোল্লাসহ অজ্ঞাতনামা লোকজন আমার জায়গায় এসে কাজ করার চেষ্টা করে। হামলাকারীরা আমার জমির উপর দিয়ে জোরপূর্ব সুয়ারেজ নাইন বা ড্রেনের কাজ করবেই, এতে কেউ বাধা দিলে পুরো জমি দখল করে নিবে এবং প্রাণনাশ করার হুমকি প্রদান করে। জমি জবরদখলকারী এবং হামলাকারীরা আমার বড় ধরনের ক্ষতি করতে পারে। আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার দাবি করছি।


এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, আমরা অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।এ ব্যাপারে নাজমুল মোল্লার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

Leave a Reply