জয়পুরহাটের পাঁচবিবিতে প্রতিবেশীর বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

জুয়েল শেখ জয়পুরহাট জেলা প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবির বেলখুর গ্রামে ক্রয়কৃত জমি প্রতিবেশী খাজামেল কর্তৃক জোরপূর্বক জবর দখল করার অভিযোগ করেছেন মোফাজ্জল নামের এক ভুক্তভোগী ব্যক্তি। অভিযোগে মোফাজ্জল বলেন, তিনি ও তার পরিবার তাদের ক্রয়কৃত জমির দখল নিতে গেলে খাজামেল ও তার স্ত্রী বিভিন্ন প্রকার ভয়ভীতি ও বিভিন্ন হুমকি ধামকি দিয়ে জমিটি নিজেদের দখলে রাখে। এ অবস্হায় মোফাজ্জল হোসেন পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সরে জমিনে গিয়ে ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বেলখুর গ্রামের মৃত আকালু হোসেনের পুত্র মোফাজ্জল হোসেন একই গ্রামের আহম্মদ আলী, বেহুলা, আমজাদ ও রেজাউলের নিকট থেকে ২১৮ দাগে পার্শ্ব উল্লেখ করে সোয়া ৬ শতক জমি ক্রয় করেন। পরবর্তী একই দাগের জমি ঐ গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের পুত্র খাজামেলও ক্রয় করেন।

কিন্তুু খাজামেল তার ক্রয়কৃত জমি সহ মোফাজ্জলের পার্শ্ব উল্লেখ করা জমির কিছু অংশ জোরপূর্বক জবর দখল করে রাখে। চলতি মাসের ৪ তারিখ বৃহস্প্রতিবার ঐ জমির দখল নিতে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ, ভয়ভীতি সহ হুমকি ধামকি সহ প্রাণ নাশের হুমকি দেন।
এ ব্যাপারে খাজামেল বলেন, আমি আমার ক্রয় করা জায়গা দখল করে রেখেছি। আমি অন্য কারো জায়গা দখল করিনি।

মোফাজ্জল যে জায়গা ক্রয় করেছেন সেটি তার বাড়ির মধ্যেই আছে। আর হুমকি ধামকির বিষয়টি সম্পূর্ন মিথ্যা। পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ফয়সাল বিন আহসান জানান, বিষয়টি ভুমি অফিস বা আদালতের হলেও আইন শৃঙ্খলা রক্ষায় উভয় পক্ষে সমোঝতার জন্য থানায় ডাকা হবে।

Leave a Reply