জনপ্রিয়তায় শীর্ষে সম্ভব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বাউল ছালমা

ঝালকাঠি প্রতিনিধিঃ-

৬ ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর তৃতীয় ধাপে ঝালকাঠি জেলাধীন রাজাপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হবেন জাতীয় অপরাজিতা, বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতা, বিটিভির নিয়মিত কণ্ঠশিল্পী ও বর্তমান জনপ্রিয় নারী ইউপি সদস্য মোসাঃ ছালমা বেগম (বাউল ছালমা)। জাতীয় অপরাজিতা সম্মেলন ২০২৪-এ অগ্রগামী অপরাজিতা হিসেবে “নেতৃত্বের ভূমিকায় বিশেষ অবদান রাখার জন্য” ২০ এপ্রিল ২০২৪ খ্রিঃ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী এ অনুষ্ঠানে মাননীয় স্পিকার ড. শিরিন সারমিন চৌধুরী (এম পি) ও সমাজকল্যাণ মন্ত্রী ও সাবেক শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি-সহ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবগন উপস্থিত থেকে জাতীয় পর্যায়ের এ পুরস্কার তুলে দেন ছালমা বেগমের হাতে। বাউল ছালমা জড়িয়ে আছেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সাথে, পেয়েছেন একাধিক সম্মাননা ও সনদ পত্র।


এছাড়াও ছালমা ★ সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী ক্যাটাগরিতে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ “জয়িতা” ★ নিজ এলাকার জনপ্রিয় নারী ইউপি সদস্য, ★ উপজেলা শিল্পকলা একাডেমির কণ্ঠশিল্পী ও নির্বাহী সদস্য, ★ বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ এসোসিয়েশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ★ বাংলাদেশ টেলিভিশনে দুইটি বিষয়ের উপর নিয়মিত কণ্ঠশিল্পী।


★ বাংলাদেশ বেতার বরিশালের নিয়মিত বাউল কণ্ঠশিল্পী, ★ বাংলাদেশ জাতীয় বাউল সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, ★ রাজাপুর উপজেলা যুব মহিলা লীগের সাংস্কৃতিক সম্পাদক, ★ নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান “বাউল ছালমা শিল্পীগোষ্ঠী” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি, (উক্ত সংগঠনটিও বিটিভির তালিকাভুক্ত), ★ উপজেলা অপরাজিতা নারী নেটওয়ার্কের সাধারণ সম্পাদক, ★ জেলা অপরাজিতা নারী নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য, ★ রাজাপুর সংবাদিক ক্লাবের নির্বাহী সদস্য ও ★ ২০২৪ ইং সালের উপজেলা পরিষদ নির্বাচনে নিজ উপজেলা থেকে সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার আত্মপ্রকাশ করায় বিভিন্ন পেশাজীবি ও খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন বলে জানা যায়।

Leave a Reply