গাজীপুরের শ্রীপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূ হত্যাকাণ্ডের প্রধান পলাতক আসামী মিনার হোসেনকে ৩৬ ঘণ্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-০১

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতার এবং হত্যার রহস্য উদঘাটনে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষত সাম্প্রতিক সময়ে অনেকগুলো ক্লুলেস ও চাঞ্চল্যকর হত্যা ঘটনার দ্রুততম সময়ে নিষ্পত্তি করে র‌্যাব সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত ২৮ এপ্রিল ২০২৪ খ্রীঃ তারিখ বিকাল অনুমান ১৫.০০ ঘটিকার সময় গাজীপুর জেলার শ্রীপুর থানা পুলিশ শ্রীপুর থানাধীন দরগারচালা(নারিস গেইট) সাকিনস্থ ধৃত আসামী মিনার হোসেন(৪২)পিতা-একেন আলী, সাং-দরগারচালা(নারিস গেইট), ইউপি-বরমী, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর এর বসত বাড়ীর উঠানের সামনে হতে ভিকটিম আছমা খাতুন(৩৫) এর মৃতদেহ উদ্ধার করে। পরবর্তীতে শ্রীপুর থানার পুলিশ মৃতদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করতঃ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুরে প্রেরণ করেন। উক্ত ঘটনায় ভিকটিমের মাতা মোছাঃ মোমেনা খাতুন(৫০)স্বামীঃ গোলাম রব্বানী, সাং-ছিটপাড়া, ইউপি-বরমী, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর বাদী হয়ে গাজীপুর জেলার শ্রীপুর থানায় ০১ টি হত্যা মামলা দায়ের করেন। যাহা গাজীপুর জেলার শ্রীপুর থানার মামলা নং-৩৩/১৭৬, তারিখঃ ২৯/০৪/২০২৪ ইং, ধারাঃ ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ রুজু হয়। এই ঘটনাটি বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয় এবং এলাকায় ব্যাপক চাঞ্চল্যরে সৃষ্টি করে। এই হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামীদেরকে গ্রেফতারের জন্য র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ি ক্যাম্প, গাজীপুর এর আভিযানিক দল বিষয়টি আমলে নিয়ে ছায়া-তদন্ত শুরু করে এবং আসামীদেরকে গ্রেফতারের জন্য গোয়ন্দো নজরদারী বৃদ্ধি করে।

৩। এরই ধারাবাহিকতায় অদ্য ২৯ এপ্রিল ২০২৪ খ্রিঃ তারিখ আনুমানিক ১৮.৩৫ ঘটিকায় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর র‌্যাব ফোর্সেস সদর দপ্তর, ইন্ট উইং এর মাধ্যমে জানতে পারে যে, গাজীপুর জেলার শ্রীপুর থানার মামলা নং-৩৩/১৭৬, তারিখঃ ২৯/০৪/২০২৪ ইং, ধারাঃ ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ এর ঘটনার সাথে জড়িত প্রধান আসামী মিনার হোসেন(৪২) পিতা-একেন আলী, স্থায়ীঃ সাং-দরগারচালা, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বাঘেরবাজার আব্দুল মজিদ সুপার মার্কেট এর সামনে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর আভিযানিক দল গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বাঘেরবাজার এলাকায় অভিযান পরিচালনা করে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় উল্লেখিত মামলার ঘটনার সাথে জড়িত প্রধান আসামী মিনার হোসেন(৪২)’কে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বাঘেরবাজার আব্দুল মজিদ সুপার মার্কেট এর সামনে হতে অদ্য ২৯/০৪/২৪খ্রিঃ তারিখ আনুমানিক ২০.৪৫ ঘটিকার সময় গ্রেফতার করে এবং তাহার দখল হতে নগদ ৩৯৮০/- টাকা উদ্ধার করে।

৪। র‌্যাবের জিজ্ঞাসাবাদে ধৃত আসামী উক্ত হত্যাকান্ডের ঘটনার বর্ণনা দিয়ে বলেন যে, ভিকটিম আছমা খাতুন(৩৫) এবং ধৃত আসামী মিনার হোসেন(৪২) সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের মাঝে প্রতিনিয়ত পারিবারিক কলহ লেগেই থাকত। পারিবারিক কলহের জেরে ধৃত আসামী মিনার হোসেন(৪২) এর মনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় এবং ভিকটিমকে হত্যা করার পরিকল্পনা করে। গত ২৪ এপ্রিল ২০২৪ ইং তারিখ সকাল আনুমানিক ০৯.০০ ঘটিকার সময় ভিকটিম ও আসামীর মাঝে পূর্বের ন্যায় কলহ সৃষ্টি হলে আসামী মিনার হোসেন(৪২) ভিকটিম আছমা খাতুন(৩৫) এর চুলের মুঠি ধরিয়া ব্যাপক মারপিট করে এবং তরকারি কাটার বটি দিয়ে ভিকটিমকে এলোপাথারীভাবে আঘাত করিয়া হত্যা করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

৫। গ্রেফতারকৃত আসামীকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর জেলার শ্রীপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply