খুলনার দাকোপে কারিতাস বাংলাদেশের আয়োজনে সিপিপি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাঝে উদ্ধার সামগ্রী বিতরণ

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান

   

কারিতাস বাংলাদেশের আয়োজনে ১১ জুন মঙ্গল

বার বানিশন্তা ইউনিয়নে এবং ১২ জুন বুধবার সকাল ১১ টারদিকে  লাউডোব  ইউনিয়ন পরিষদ মিলনায়তনে কারিতাস খুলনা অঞ্চলের আওতাধীন বাংলাদেশের খুলনা ও সাতক্ষীরা জেলার উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় দুর্যোগ ঝুঁকি হ্রাস এবং জলবায়ু পরিবর্তন অভিযোজন”(DRR- CCA) প্রকল্পের উদ্দোগে সিপিপি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সমন্বয়ে দুর্যোগের সময় উদ্ধার কার্যক্রম সামগ্রী ব্যবহারের উপর ওরিয়েন্টেশন এবং উদ্ধার সামগ্রী বিতরণ করা হয়।

দুর্যোগের সময় জরুরি সেবাদান কার্যক্রমের অনেক সময় প্রয়োজনীয় উপকরণের অভাবে সাড়াদান কার্যক্রম ব্যাহত হয়। জরুরি সাড়াদানের সময় সিপিপি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কার্যক্রমকে আরও গতিশীল করতে জরুরী সাড়াদানের ক্ষেত্রে প্রয়োজনীয় বিভিন্ন ধরনের উদ্ধার সামগ্রী বিতরণ করা হয়। একই সাথে সিপিপি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাঝে ওরিয়েন্টেশন করা হয়।

আলোচনায় উপস্থিত ছিলেন সুদেব কুমার রায়, চেয়ারম্যান, বানিশান্তা ইউনিয়ন এবংলাউডোব ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিহার মন্ডল, । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন 

উপজেলা সিপিপি দলনেতা দেবাশীষ ঢালীএছাড়াও উপস্থিত ছিলেন টেকনিক্যাল অফিসার  শিয়ানু মল্লিক,ও মাঠকর্মকর্তা আলোইশিয়াস গাইন  ইউপি সদস্যগণ, সিপিপি সদস্যগণ, এবং কারিতাস এর প্রতিনিধিগণ।

Leave a Reply