কালীগঞ্জে জমি, গৃহ প্রদান কর্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস কনফারেন্স

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস কনফারেন্সে অনুষ্ঠিত হয়। প্রেস কনফারেন্সে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম,

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে কালীগঞ্জ উপজেলায় ১ম পর্যায়ে ১৫০টি, ২য় পর্যায়ে ২৫০টি, ৩য় পর্যায়ে ২২৫টি, ৪র্থ পর্যায়ে ৩২৫টি ও ৫ম পর্যায়ে ১ম ধাপে ৯০টি গৃহের কাজ সম্পন্ন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর করা হয়েছে। ৫ম পর্যায়ে মোট ৮৭৫টি গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেলে গৃহ নির্মাণের কাজ সম্পন্ন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি আগামী ১১ জুন, ২০২৪ খ্রি. তারিখে সরাসরি গণভবন প্রাপ্ত থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মহিষামুড়ি আশ্রয়ণ প্রকল্প, কালীগঞ্জ, লালমনিরহাট প্রান্তের সাথে যুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

৫ম পর্যায়ের মোট ৮৭৫টি গৃহ, ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২শতাংশ ভূমিসহ গৃহ উপহার প্রদান করবেন। নির্মিত ঘরসমূহে দুইটি শয়ন কক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার রয়েছে। এছাড়াও উপকারভোগী পরিবারের জন্য বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। প্রত্যেক পরিবারকে সরকারি খরচে জমির দলিল নিবন্ধন ও নামজারী করে দেয়া হয়েছে। ১১ জুন, ২০২৪ খ্রি. তারিখ উদ্বোধনের দিন উপকারভোগীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গৃহ প্রদানের সনদ, কবুলিয়ত দলিল ও নামজারী কপি হস্তান্তর করা হবে।

প্রেস কনফারেন্সে আরো উপস্থিত ছিলেন অনন্যের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিতি রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ,তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলা, সধারন সম্পাদক তিতাস আলম, রিপোটার্স ক্লাব সভাপতি মোকলেছুর রহমান টুকু, নিয়াজ আহমেদ সিপন, হাসমত উল্লাহ, সহ আরো অনেকে।

Leave a Reply