আজকাল মিয়া ফারুকীর মতন সাহসী মানুষ খুঁজে পাওয়া  বিরল- মেয়র আইয়ুব বাবুল 

সেলিম চৌধুরী পটিয়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের পটিয়ায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ আওয়ামীলীগ চট্টগ্রাম জেলার অভিবুক্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক বিশিষ্ট লেখক মিয়া আবু মোহাম্মদ ফারুকীর ০৮ মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক দোয়া স্বরণ সভা পটিয়া ক্লাব হলে গতকাল ১ জুলাই সোমবার

  মিয়া ফারুকীর স্বরন সভা উদযাপন পরিষদের আহবায়ক পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক আবদুল হাকিম রানার সভাপতিত্বে ও সদস্য সচিব সংগঠক আলমগীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল। 

বিশেষ অতিথি ছিলেন পটিয়া প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সেলিম চৌধুরী, দপ্তর সম্পাদক সাংবাদিক রবিউল আলম ছোটন, প্রচার সম্পাদক শফিউল আজম,

সদস্য আহমদ উল্লা,কামরুল ইসলাম, 

এস এম রহমান  ,পটিয়া জুয়েলারি সমিতির সভাপতি বাবু তপন কুমার ধর,সাধারণ সম্পাদক বিকাশ ধর,পটিয়া এপেক্স ক্লাবের সেক্রেটারী এন্ড ডিএনই এপে. মোরশেদুর জেরা,জুনিয়র ভাইস প্রেসিডেন্ট এপেক্সিয়ান আবু সাইদ তালুকদার খোকন,ছাত্রনেতা মোহাম্মদ রুবেল প্রমুখ।মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বিশিষ্ঠ লেখক মিয়া আবু মোহাম্মদ  ফারুকী ছিলেন একজন মহান মুক্তিযুদ্বের অন্যতম সংগঠক এবং ত্যাগি মানুষ বঙ্গবন্ধুর সাথে ছিল তার গভীর সর্ম্পক।

তিনি জীবনে লোভলালসার উর্ধে ছিলেন।

সমাজে তার মত সাহসী মানুষ খোঁজে পাওয়া বিরল। তিনি আজীবন বঙ্গবন্ধুর আর্দশে উজ্জীবিত হয়ে দেশের কল্যানে কাজ করে গেছেন। তাকে স্বরন রাখতে হবে।

Leave a Reply