অবৈধভাবে টিকেট কাউন্টারদখলে রাখার প্রতিবাদে সড়ক অবরোধ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের আঠারবাড়ী বাস কাউন্টার অবৈধভাবে দখলে রাখার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বৈধ বুকিং মাস্টার ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। শুক্রবার (২৪শে মে) ১১টার দিকে আঠারবাড়ী স্টপিজের শাহসুলতান, জালালাবাদ ও সিলেটগামী বাসের রুট কাউন্টারের বৈধ বুকিং মাস্টার ও শ্রমিক সংগঠনের নেতবৃন্দ আঠারবাড়ী সড়কের কবিরপুর নামক স্থানে প্রতিবাদ মিছিল ও সড়ক অবরোধ করে।

প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধকালে রাস্তার উভয়দিকে যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা শাহসুলতান ও জালালাবাদ বাস থেকে নেমে অন্য বাসে গন্তব্য স্থানে যেতে বাধ্য হয়। সড়ক অবরোধের খবর পেয়ে আঠারবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্র (আইসি)’র অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের সাথে আলোচনা সাপেক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে ওই রাস্তায় যানবাহন চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

জানাগেছে, উক্ত কাউন্টার অবৈধভাবে দখলকারী তোতা মিয়া ও আ: ছাত্তার গংদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতি হইতে কোচ বিভাগের সম্পাদক বিকাশ সরকার স্বাক্ষরিত বৈধ বুকিং মাস্টার বিল্লাল মিয়া বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে শ্রমিক সংগঠনের নেতা হেলাল, বিল্লাল মিয়া, সেলিম ও মুজিবুর রহমান জানান, তাঁরা বৈধতা পেলেও অবৈধ দখলদারের কারনে কাউন্টারে বসতে পারছেন না।

প্রতিবাদ করতে চাইলে দখলকারীরা মোটা অংকের টাকা দাবী সহ বিভিন্ন ধরনেও হুমকি দিয়ে যাচ্ছে ফলে আমরা প্রশাসনের সহযোগিতা চাই। এ ব্যাপারে অভিযুক্ত তোতা মিয়ার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ঢাকা থেকে অনুমোদন পত্র পেয়েই কাউন্টারের দায়িত্ব পালন করছি, এরপরেও স্থানীয় দলীয় নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে একটি সমঝোতা হলেও তারা সমাধানে আসতে চায় না।

Leave a Reply